নিয়মিত করলা খেলে ভালো থাকে চোখ

29

নিয়মিত করলা খেলে ভালো থাকে চোখ, জেনে নিন আর কী কী উপকারিতা রয়েছে এতে…
★করলা রক্তকে বিশুদ্ধ করে। প্রতিদিন খালি পেটে করলার রস রক্তের দূষিত উপাদান দূর করে এবং এলার্জি জনিত সমস্যা থেকে মুক্তি দেয়।
★করলায় আছে প্রচুর পরিমানে বিটা ক্যারোটিন বা ভিটামিন এ। যা দৃষ্টিশক্তি ভালো রাখতে খুবই উপকারী। তাই যাদের চোখের সমস্যা আছে তাঁরা নিয়মিত করলা
খেলে চোখ ভালো থাকবে।
★করলা শরীরের কোশগুলোর চিনি গ্রহণের ক্ষমতা বাড়িয়ে দেয়। করলার রস শরীরের কোশের ভিতর গ্লুকোজের বিপাক ক্রিয়াও বাড়িয়ে দেয়। ফলে রক্তের চিনির পরিমাণ কমে যায়। তাই ডায়াবেটিস রোগীরা নিয়মিত করলার রস খেলে উপকার পাবেন।
★নিয়মিত করলা খাওয়ার অভ্যাস করলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। নিয়মিত করলা খেলে সর্দি,কাশি, জ্বর ও অন্যান্য ছোটখাটো সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।
★করলা রুচি ফিরিয়ে আনে। বদহজম কিংবা জ্বর হলে অনেক সময় মুখের রুচি চলে যায়। রুচি চলে গেলে করলা খেলে মুখের অরুচি ভাব চলে যায়।
★করলা রক্তচাপ নিয়ন্ত্রণ করে। বিশেষজ্ঞরা বলছেন, প্রতিদিন করলা খেলে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ সহজ হয় এবং হার্ট অ্যাটাকের প্রবণতা কমে।
★করলা পাতার রস দেহের ব্যথা কমাতে সাহায্য করে।

ফেসবুকের নিয়ম অনুযায়ী লাইক না দিলে পরবর্তী পোস্ট আপনার টাইমলাইন এ আসবে না। তাই আমাদের পেইজ এর সব পোস্ট এ লাইক, কমেন্ট ও শেয়ার দিয়ে আমাদের
পাশে থাকুন, তাহলেই আমরা আর ভাল পোস্ট নিয়ে হাজির হবার অনুপ্রেরণা পাব।

কমেন্ট করুন

ফেসবুক পেইজে লাইক দিন